আজকের অনুষ্ঠান

 

উইভার্স স্টুডিয়োয় (৯৪ বালিগঞ্জ প্লেস) পুরস্কার প্রাপ্ত শিল্পী পাপ্পু বর্ধনের শিল্পকর্ম প্রদর্শনী ‘পেন্টিং অন পেপার’। বিষয় প্রকৃতি, গাছপালা এবং মানুষের সঙ্গে প্রকৃতির মেলবন্ধন। ৪-৮টা। ২৪ এপ্রিল পর্যন্ত।

নজরুলতীর্থ আর্ট গ্যালারিতে খাদি বৈশাখী মেলা। ২-৮টা। ৩০ এপ্রিল পর্যন্ত।

গগনেন্দ্র প্রদর্শশালায় ভারতীয় জীবন নিয়ে আলোকচিত্র প্রদর্শনী। ২-৮টা। ২০ এপ্রিল পর্যন্ত।

• সিমা গ্যালারিতে সুমিত্র বসাক, বীণা ভার্গব, শ্রেয়সী চট্টোপাধ্যায়, প্রশান্ত সাহু, কিংশুক সরকার এবং রশ্মি বাগচী সরকারের কাজ ‘স্টুডিও জেম রিভিজিটেড’। ২-৭টা (সোমবার ৩-৭টা, রবিবার ও ছুটির দিন বাদে)। ৬ মে পর্যন্ত।

• গ্যাঞ্জেস আর্ট গ্যালারিতে দক্ষিণ এশিয়ার শিল্পীদের শিল্প প্রদর্শনী ‘থিংস লস্ট: রিমেম্বারিং দ্য ফিউচার’। তত্ত্বাবধানে কুর্চি দাসগুপ্ত এবং অমৃতা সেন। ৩-৮টা। ২০ এপ্রিল পর্যন্ত।   

• রামকৃষ্ণ মিশনে (গোলপার্ক) ঐতিহাসিক প্রাণগোপাল পালের সংগ্রহে থাকা বিভিন্ন শিল্পসামগ্রীর প্রদর্শনী। ১১-১টা, ২.৩০-৬টা। ২৯ এপ্রিল পর্যন্ত।

• এক্সপেরিমেন্টারে প্রভাকর পাচপুতের জমি ও সম্পদ নিয়ে চিত্রকর্ম, ভাস্কর্য ও অন্যান্য শিল্পকর্মের প্রদর্শনী ‘শ্যাডোস অন অ্যারাইভ্যাল’। ৬-৮টা। ২৯ এপ্রিল পর্যন্ত।

৪টেয় রবীন্দ্র সদনে সপ্তম সহজিয়া উৎসব। এ বারের উৎসবে স্মরণ করা হবে সনাতন দাস বাউলকে। সহজিয়া সম্মান পাবেন অনন্ত গোঁসাই, নরোত্তম দাস বাউল এবং মোসলেম ফকির।

৬টায় ফণিভূষণ বিদ্যাবিনোদ যাত্রামঞ্চে বঙ্গ সংস্কৃতি উৎসবের সূচনায় অমর পাল। থাকবেন শঙ্খ ঘোষ, বিভাস চক্রবর্তী, মাধবী মুখোপাধ্যায়, পবিত্র সরকার, মায়া ঘোষ প্রমুখ।

সাড়ে ৪টেয় নন্দনে (৩)‘নো মার্সি’। সাড়ে ৬টায় ‘সামারিটান গার্ল’। আয়োজনে ভবানীপুর ফিল্ম সোসাইটি।

৫টায় মাক্স ম্যুলার ভবনে ‘লিমিটেড পার্টনারশিপ’। ‘হ্যাপি টুগেদার’। ‘দ্য সোয়্যাপ’।

৬টায় রামকৃষ্ণ মিশনে (গোলপার্ক) ‘ভাগবৎ কথা’ প্রসঙ্গে তপনকুমার চক্রবর্তী।

৭টায় রামকৃষ্ণ মঠে (বড়িশা) ‘শ্রীরামকৃষ্ণ পুঁথি’ প্রসঙ্গে স্বামী স্তবপ্রিয়ানন্দ।

সাড়ে ৬টায় অ্যাকাডেমিতে ‘বহুবলী’। নটধা।