মালবাজারে ডাইনি অপবাদে খুন চা-শ্রমিক, অভিযুক্ত ধৃত

0
8

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়ি: সচেতনতার আলো যে এখনও কুসংস্কারের অন্ধকার মুছে ফেলতে পারেনি, তা আরও একবার প্রমাণ হল ডুয়ার্সের মহিলা চা-শ্রমিকের প্রাণের বিনিময়ে।

বুধুমোনিয়া নাগাসিয়া। বছর পঞ্চাশের এই মহিলা জলপাইগুড়ির মালবাজার মহকুমার রাঙামাটি চা বাগানের শ্রমিক। বাড়িও বাগানের রাঙাকুঠি লাইনে। সোমবার রাতে বাড়ি থেকে কিছুটা দূরে তাঁর রক্তাক্ত দেহ উদ্ধার করা হয়। মালবাজার মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। মহিলার ছেলে মগড়া নাগাসিয়া রাতেই মালবাজার থানায় অভিযোগ দায়ের করেন। মঙ্গলবার সকালে বাগানেরই এক শ্রমিক শুকু নাগাসিয়াকে (৩২) গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় বাসিন্দাদের কথায় উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। বেশ কিছু দিন ধরে শুকুর পরিবারে অসুখবিসুখ লেগেই ছিল। স্থানীয় এক ওঝার দ্বারস্থ হয় সে। সেই ওঝাই তাকে জানায়, প্রতিবেশী বুধুমোনিয়া ডাইনি। তার অভিশাপের কারণেই এই ধরনের অশুভ ঘটনা ঘটছে। এর পরে বেশ কয়েক বার ওই মহিলাকে হুমকি দেয় শুকু। এ নিয়ে দিন কয়েক আগে সালিশিসভা বসিয়ে স্থানীয় বাসিন্দারা শুকুকে সর্তক করে দেন বলে জানিয়েছেন মৃত মহিলার ভাগ্নি মানালি মুন্ডা। সোমবার বাড়ি ফেরার সময় ধারালো অস্ত্র নিয়ে তাঁর ওপর হামলা চালায় শুকু। চিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে এসে মহিলাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন।

মঙ্গলবার অভিযুক্তকে জলপাইগুড়ি আদালতে তোলা হলে তাকে ৭ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। তবে শুধু ডাইনি অপবাদ, না কি এই খুনের পেছনে সম্পত্তিগত কারণও রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন মালবাজার থানার ওসি সনাতন সিং। তল্লাশি শুরু হয়েছে ওঝার খোঁজেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here