জাতীয় পতাকা প্রিন্ট করা পাপোশ, আমাজনকে সতর্ক করলেন সুষমা

0
35

নয়াদিল্লি: ভারতের জাতীয় পতাকা প্রিন্ট করা পাপোশ। বিক্রি করছে আমাজন কানাডা। রীতিমতো ক্ষুব্ধ বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। আমাজন কানাডাকে সতর্ক করে দিয়ে বলেছেন, কোম্পানির অফিসাররা যাতে ভিসা না পান সেটা তিনি দেখবেন। এমনকি এর আগে তাঁদের যে সব ভিসা মঞ্জুর করা হয়েছে, তা-ও প্রত্যাহার করে নেওয়া হবে।


অতুল ভোবে নামে এক জন আমাজনের ব্যাপারটি টুইট করে বিদেশমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। আদতে শান্ত প্রকৃতির সুষমা বেজায় চটে যান আমাজন কানাডার এই ব্যাপারটিতে। শুধু ভিসা বাতিল করার হুমকি দিয়েই থেমে থাকেননি সুষমা, ওই কোম্পানির কাছ থেকে তিনি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন এবং জাতীয় পতাকাকে অপমান করা হয়েছে এমন সব পণ্য প্রত্যাহার করে নেওয়ার নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিয়ে আমাজনের কর্তাদের সঙ্গে উচ্চতম পর্যায়ে আলোচনার জন্য বিদেশমন্ত্রী কানাডার ভারতীয় দূতাবাসকে নির্দেশ দিয়েছেন। ক্ষমা প্রার্থনা ও পণ্য প্রত্যাহার না করলে কোম্পানির অফিসারদের ভিসা মঞ্জুর করা হবে না বলে জানিয়ে দিয়েছেন বিদেশমন্ত্রী।

গোটা বিষয়টি সুষমা স্বরাজের গোচরে আসার আগেই বিদেশে বসবাসরত ভারতীয়দের নজরে আসে এবং তাঁরা এ নিয়ে খুবই ক্ষুব্ধ। ‘গোটা পৃথিবীর ১২৫ কোটিরও বেশি ভারতীয়কে পরিষ্কার অপমান’ শীর্ষক একটি আবেদন ‘চেঞ্জ.ওআরজি’-তে পোস্ট করা হয়েছে। আমাজন কানাডা এখনও তাদের তালিকায় এই পণ্যটি রেখে দিয়েছে। ওয়েবসাইটে সার্চ করে দেখা গিয়েছে, শুধু ভারতই নয়, মার্কিন যুক্তরাষ্ট্র, পাকিস্তান, কানাডার মতো আরও অনেক দেশের জাতীয় পতাকা প্রিন্ট করা পাপোশ আমাজনের বিক্রয়যোগ্য পণ্যের তালিকায় রয়েছে।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here