ম্যাঞ্চেস্টারে মার্কিন গায়িকার কনসার্টে জঙ্গি হামলা, হত ২২, দায় নিল আইএস

0
134

লন্ডন: সোমবার রাতে ম্যাঞ্চেস্টার শহরে এক কনসার্ট অনুষ্ঠানে বিস্ফোরণে অন্তত ২২ জন নিহত এবং অন্তত ৫৯ জন আহত হয়েছেন। হতাহতদের মধ্যে অনেকেই অল্পবয়সি ছেলেমেয়ে। এই বিস্ফোরণের দায় স্বীকার করেছে আইএস। এই ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ২৩ বছরের এক যুবককে গ্রেফতার করেছে।

নর্থ ওয়েস্ট অ্যাম্বুল্যান্স সার্ভিস জানিয়েছে, তারা গুরুতর আহত ৫৯ জনকে হাসপাতালে নিয়ে গিয়েছে। এ ছাড়া অল্পবিস্তর আহত অনেকের প্রাথমিক চিকিৎসা করেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের পরে ঘটনাস্থলে তাঁরা বহু মৃতদেহ ছড়িয়েছটিয়ে থাকতে দেখেন। চারি দিকে শুধু কান্না, হাহাকার আর আর্তনাদ।

স্থানীয় সময় তখন রাত ১০.৩৫। আমেরিকান পপ গায়িকা ২৩ বছর বয়সি আরিয়ানা গ্রান্দ কনসার্ট শেষ করে সবেমাত্র চলে গিয়েছেন। তখনই বিস্ফোরণ ঘটে। পর পর দু’টো। গ্রান্দের ভক্তকুলের মধ্যে বেশির ভাগই টিনএজার। তাই হতাহতদের মধ্যে বহু অল্পবয়সি ছেলেমেয়ে রয়েছে। যে এরেনায় বিস্ফোরণ ঘটে সেটি শহরের সবচেয়ে বড়ো ইনডোর এরেনা। এখানে ১৮০০০ হাজার মানুষ ধরে।

বিজ্ঞাপণ

ব্রিটিশ পরিবহণ পুলিশ জানিয়েছে, কনসার্ট এরেনা সংলগ্ন যে হলঘর আছে, সেখানেই বিস্ফোরণ ঘটে। এই হলঘরের সঙ্গে ভিক্টোরিয়া ট্রেন ও ট্রাম স্টেশনের যোগাযোগ রয়েছে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই স্টেশন বন্ধ করে দেওয়া হয় এবং সমস্ত ট্রেন বাতিল করে দেওয়া হয়।

ব্রিটেনে যখন সাধারণ নির্বাচনের প্রচার চলছে, ঠিক তখনই এই বিস্ফোরণের ঘটনা ঘটল। এর পরিপ্রেক্ষিতে কনজারভেটিভ, লেবার, লিবারেল ডেমোক্র্যাট, এসএনপি — সবাই মঙ্গলবার নির্বাচনী প্রচার স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। প্রধানমন্ত্রী থেরেসা মে জানিয়েছেন,  “ম্যাঞ্চেস্টারে ঠিক কী ঘটেছে, তার পুরো সঠিক বিবরণ পাওয়ার চেষ্টা করছি”। মঙ্গলবার সকাল ৯টায় প্রধানমন্ত্রী সরকারের জরুরি কোবরা মিটিং ডেকেছেন।

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here