khabor online most powerful bengali news

জীবনের টানাপোড়েনেই মৃত্যু ওমের, ধারণা বন্ধুদের

মুম্বই: ব্যক্তিগত জীবন নিয়ে একেবারে ঘেঁটেছিলেন ওম পুরী। সেটাই অভিনেতার মৃত্যুর অন্যতম কারণ বলে মনে করছেন তাঁর বন্ধুরা।

ওমের মৃত্যুর দু’দিন পর এক সাক্ষাৎকারে প্রিয় বন্ধু নাসিরউদ্দিন তেমনই ইঙ্গিত দিয়েছিলেন। নাসির জানিয়েছিলেন, ব্যক্তিগত জীবনে সমস্যার জেরে শারীরিক এবং মানসিক ভাবে ‘ক্ষত-বিক্ষত’ ছিলেন ওম।

অভিনেতার বর্তমান স্ত্রীর নন্দিতা পুরীর সঙ্গে সম্পর্ক ভালো ছিল না। এরই মধ্যে তাঁর জীবনে ফিরে আসেন ওমের প্রথম স্ত্রী সীমা কাপুর। দু’টি সম্পর্ককে নিয়ে চলতে গিয়ে মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়েছিলেন তিনি। আর সেটাই অভিনেতার মৃত্যুর কারণ বলে মনে করছেন তাঁর এক কাছের বন্ধু।

মানসিক চাপ কমাতে নিয়মিত প্রচুর মদ্যপান করতেন ওম। এই নিয়ে অশান্তিও হত প্রথম স্ত্রী সীমার সঙ্গে। ওই বন্ধু জানাচ্ছেন, ‘‘মাত্র কয়েক মাস আগে বাড়িতে ঢোকার পথে পড়ে গিয়ে হাতে আঘাত পেয়েছিলেন তিনি।’’

মৃত্যুর এক সপ্তাহ আগে ডাক্তার দেখান ওম। পরীক্ষা-নিরীক্ষার পর ডাক্তার দেখেন হার্ট-সহ শরীরের গুরুত্বপূর্ণ সব অঙ্গ সুস্থ্ই আছে। ওই বন্ধু জানিয়েছেন, এর পর ওম সীমাজিকে বাচ্চাদের মতো যুক্তি দেখিয়ে বলেন, ‘‘শরীর যখন ঠিক আছে তখন মদ বন্ধ করার কোনো কারণ নেই।’’

মৃত্যুর দিন রাতেও ওম প্রচুর মদ্যপান করেন। হোঁচট খেয়ে রান্নাঘরে পড়ে যান এবং সেখানেই তিনি মারা যান। তাঁর ব্যক্তিগত সচিব এবং এক বিশ্বস্ত বন্ধু অনেক ডাকাডাকি করলেও দরজা খোলেননি ওম। পরে তাঁরা দরজা খুলে ঢুকে দেখেন মেঝেতে পড়ে রয়েছেন কিংবদন্তি অভিনেতা।

আরও পড়ুন

মন্তব্য করুন