khabor online most powerful bengali news

পেটিএমে টাকা ট্রান্সফার বন্ধ করল এসবিআই

মুম্বই: বিমুদ্রাকরণের ঘোষণার পর থেকেই দেশকে কখনো ‘ক্যাশলেস’ কখনো ‘লেস ক্যাশ’ অর্থনীতির দিকে নিয়ে যাওয়ার স্বপক্ষে যুক্তি দিয়েই চলেছে কেন্দ্র। পুরোনো সংস্থাগুলির পাশাপাশি গত দেড় মাসেই দেশ জুড়ে জাল বিস্তার করেছে বেশ কিছু নতুন বেসরকারি ডিজিটাল পেমেন্ট সংস্থা। কিন্তু এসবের মাঝেই তাদের অ্যাকাউন্ট থেকে পেটিএম ওয়ালেটে টাকা ট্রান্সফার করা বন্ধ করে দিল দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক ভারতীয় স্টেট ব্যাঙ্ক।

এসবিআইয়ের টুইটার পেজে একটি পোস্টে উল্লেখ করা হয়েছে, এখন থেকে স্টেট ব্যাঙ্কের ইন্টারনেট ব্যাঙ্কিং ব্যবহারকারিরা তাদের অ্যাকাউন্ট থেকে পেটিএম ওয়ালেটে টাকা ট্রান্সফার করতে পারবেন না, পরিবর্তে ব্যবহার করতে হবে এসবিআই ই- বাডি। এক টুইটার ব্যবহারকারির অভিযোগের পরিপ্রেক্ষিতে এই মন্তব্য করেছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের মন্তব্যের পরেই এর বিরোধিতায় সাড়া পড়ে যায় টুইটার দুনিয়ায়। অনেকেই বলছেন স্টেট ব্যাঙ্কের এই আচরণ স্বচ্ছ প্রতিযোগিতার পরিপন্থী।

‘ক্যাশ লেস’ পরিষেবা প্রদানে বছর ছয়েক আগে শুরু হওয়া পেটিএম অনেকটাই অনেকটাই এগিয়ে গিয়েছে এই পরিষেবায়।অন্যদিকে ব্যাঙ্কিং পরিষেবায় ভারতে সবার আগে রয়েছে এসবিআই। এখন স্টেটব্যাঙ্ক যদি পেটিএম-এর ব্যবসায় সহযোগিতা না করে, তাহলে সমস্যায় পড়বে ওই মোবাইল ব্যাঙ্কিং সংস্থা।  

আরও পড়ুন

মন্তব্য করুন