শীতকালের স্পেশাল আউটিংটা হোক বারবিকিউ নেশন-এ

0
11

debopriya_picদেবপ্রিয়া মুখার্জি

শহরে শীতটা বেশ জাঁকিয়ে পড়েছে। শীতকাল কমবেশি সকলেরই প্রিয়। নরম নরম কম্বল থেকে বেরিয়ে গরম গরম কফির স্বাদ নেওয়ার মজাই যে আলাদা! তা ছাড়াও বন্ধুবান্ধব এবং পরিবারের সঙ্গে নানা জায়গায় আউটিং-এর বেশির ভাগ প্ল্যান তো আমরা শীতকালেই করে থাকি। সবাই মিলে দল বেঁধে চিড়িয়াখানা, নিক্কো পার্ক ঘোরাই হোক বা দূরে কোথাও গিয়ে বনভোজন – সবই তো শীতকালেই হয়। আর এই প্ল্যানগুলোর মধ্যে একটা বিশাল জায়গা জুড়ে থাকে খাওয়াদাওয়া। শীতকাল বলে কথা। খাওয়াদাওয়ার কথা ভুলে গেলে চলবেই না। কত স্পেশাল খাবার আছে, যা খাওয়ার জন্য আমরা সারা বছর অপেক্ষা করে থাকি। নতুন গুড়ের সন্দেশ, রসগোল্লা থেকে শুরু করে মা-জেঠিমার হাতে তৈরি গাজরের হালুয়া, কড়াইশুঁটির কচুরি, পিঠেপুলি এবং আরও কত কী! আমাদের কাছে তো এগুলো অমৃতের সমান, তাই না? কিন্তু এগুলো তো গেল বাড়ির খাবার। শীতকালে বাইরে কোথাও স্পেশাল প্ল্যান না হলে চলে?
food-pic-2

শীতকালের স্পেশাল লাঞ্চ বা ডিনারের প্রথম প্ল্যানটা করা যেতেই পারে বারবিকিউ নেশন-এ। যে হেতু এটি একটি ব্যুফে রেস্টুরেন্ট, সে হেতু এখানে আপনি অফুরন্ত খাবার খাওয়ার সুযোগ পেয়ে যাবেন। এখানে দু’জনের জন্য খরচ প্রায় ১৬০০ টাকা। পার্ক স্ট্রিট এবং সল্টলেক সেক্টর ফাইভ — এই দু’টি জায়গায় রয়েছে বারবিকিউ নেশনের আউটলেট। এখানে মূলত নর্থ ইন্ডিয়ান এবং চাইনিজ ক্যুইজিন পাওয়া যায়। বারবিকিউ নেশন সুস্বাদু কাবাব পরিবেশনের জন্য বিখ্যাত। চিকেন, মটন, প্রন, ফিশ, আলু, পনির, আনারস – এই সব কাবাবের স্বাদ নিতে আপনাকে পৌঁছে যেতেই হবে বারবিকিউ নেশনে। শীতকালে গরম গরম কাবাব উপভোগ করার মজাই আলাদা।

food-pic-1

স্টার্টারে এত ধরনের কাবাবের পর এ বার মেনকোর্সের পালা। মেনকোর্সে পাবেন পাস্তা যা আপনার মনের মত সবজি দিয়েই আপনার সামনে হাজির করা হবে।  এ ছাড়াও মেনুতে রয়েছে পোলাও, মটন কষা, ফ্রায়েড রাইস, চিকেন, প্রন ইত্যাদির বিভিন্ন ধরনের প্রিপারেশন। মেনকোর্সের পর ডেসার্ট টাইম। বারবিকিউ নেশনে ডেসার্টের বিশেষ আকর্ষণ হল কুলফি। আম, স্ট্রবেরি, চকলেট, পান ইত্যাদি নানা ফ্লেভারের কুলফি এখানে পাবেন যা আপনার মন ভরাতে বাধ্য। এ ছাড়াও রয়েছে চিজকেক, ব্রাউনি, ক্যারামেল কাস্টার্ডের মতো সুইট ডিশ।food-pic-4

শীতকাল স্পেশাল আউটিং-এর, প্ল্যানটা বারবিকিউ নেশনের হাত ধরে জমেই যাবে। সুস্থ থাকুন। প্রচুর খাওয়া-দাওয়া করুন। শীতকাল খুব ভালো কাটুক। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here