Search

বিশ্বের সব থেকে খারাপ পরিষেবায় তৃতীয় স্থানে এয়ার ইন্ডিয়া

বিশ্বের সব থেকে খারাপ পরিষেবায় তৃতীয় স্থানে এয়ার ইন্ডিয়া

মুম্বই : যাত্রী পরিষেবায় বিশ্বের সব থেকে খারাপ বিমানসংস্থার তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারতের তৃতীয় বৃহত্তম বিমানসংস্থা এয়ার ইন্ডিয়া, যা আবার সরকারের নিয়ন্ত্রণাধীন।

বিমানের কেবিন, পরিষেবার মান, সর্বোপরি সময়ানুবর্তিতার বিচারে এই তালিকা তৈরি করেছে আন্তর্জাতিক সংস্থা ‘ফ্লাইটস্টেটস’। ফি বছরই এই সংস্থা বিশ্বের সব আন্তর্জাতিক বিমানসংস্থার বছরভরের যাবতীয় তথ্য সংগ্রহ করে। তারই ভিত্তিতে তৈরি করে একটি রিপোর্ট। সেই রিপোর্টই বলছে সব থেকে খারাপ বিমানসংস্থার তালিকায় প্রথম হল ইজরায়েলি বিমানসংস্থা এল অ্যাল এয়ারলাইন্স, দ্বিতীয় স্থানে  আইসল্যান্ডএয়ার এবং তার পরই আমাদের এয়ার ইন্ডিয়া।

খারাপ দশের এই তালিকায় রয়েছে হাইনান এয়ারলাইন্স, কোরিয়ান এয়ার, এয়ার চায়না, হংকং এয়ারলাইন্স, ফিলিপিন্স এয়ারলাইন্স, আসিয়ানা এয়ারলাইন্স, চায়না ইস্টার্ন।  

অন্য দিকে ভালোর তালিকায় প্রথম তিনটি বিমানসংস্থা হল, কেএলএম, ইবেরিয়া, জাপান এয়ারলাইন্স।

এয়ার ইন্ডিয়া অবশ্য তার লাভের পরিমাণ বাড়াতে মরিয়া। কয়েক দিনের মধ্যেই শুরু করছে বেশ কিছু আকর্ষণীয় অফারও। আপাতত ২০১৭ সালের মার্চ মাসের মধ্যে এক হাজার ৮৬ কোটি টাকা মুনাফার লক্ষ্যমাত্রা পূরণ করতে চায় সংস্থা। যার মানে হল প্রতি দিন এগারো কোটির লাভ রাখতেই হবে সংস্থাকে।

তবে যা-ই হোক সরকারি নিয়ন্ত্রণাধীনে থাকা একটি আন্তর্জাতিক বিমানসংস্থার এ হেন বদনামে তার লক্ষ্য পূরণ কী ভাবে সম্ভব হবে সেটাই ভাবাচ্ছে। কারণ যাত্রীরা তো চাইবেন শ্রেষ্ঠকে বেছে নিতে।

শেয়ার করুন

আরও পড়ুন

মন্তব্য করুন